Procarona -প্রচারণা বাংলাদেশি ডিজিটাল মার্কেটিং সেবা প্লাটফর্ম , অনলাইন ব্যবসার সকল সার্ভিস এক প্লাটফর্মে, Procarona এর ব্যবসা হবে আরো সহজ ।

ফেসবুক ব্রান্ডেড কন্টেন্ট

ব্রান্ডেড কন্টেন্টটা আসলে কি?

আমরা যখন কোনো পেইজে যাই, একটা অপশন থাকে যে আমার পেইজে এড রান করবো কিন্তু অন্য পেইজকে ট্যাগ করতেছি-এটা বেশীরভাগ পার্টনারশীপে হয়। ধরেন আপনি ই-কমার্স, আপনি মার্কেট খুজছেন, আপনি একটা ব্রান্ডের সাথে কাজ করতে চান। আপনি ব্রান্ডের প্রোডাক্ট প্রোমোট করতেছেন, সেই ব্রান্ডের পেইজকে আপনি ট্যাগ করতেছেন-তখন সেই প্রসেসকেই বলা হয় ব্রান্ডেড কন্টেন্ট।

যদি কখনো কোনো পেইজকে আপনি ট্যাগ করতে চান, তাহলে ব্রান্ডেড কন্টেন্ট-এর অ্যাকচুয়ালি অ্যাক্সেস লাগবে। এখন সেই অ্যাক্সেসটা কিভাবে নিতে হয়?

প্রথমে যেই অ্যাক্সেসটা লাগে আপনার পেইজের সেটা হচ্ছে পাব্লিশিং টুলে যাব, সেখানে ব্রান্ডেড কন্টেন্ট নামে অপশনটি পেয়ে যাব। ওখানে ব্রান্ড কলাপ্স ম্যানেজার নামে একটা ড্যাশবোর্ড আছে। সেখানে গিয়ে আপনি যে পেইজের সাথে ব্রান্ডেড কন্টেন্ট শেয়ার করবেন, আপনাকে সেই পেইজটা অ্যাকচুয়ালি অ্যাড করতে হবে। এটা ভাইস-ভারসা। আপনি তার পেইজটা অ্যাড করবেন, সে আপনার পেইজটা অ্যাড করবে।

এরপর সেটিন্সে যদি যাই ব্রান্ডেড কন্টেন্ট নামে অপশন আছে। যদি কখনো কোনো পেইজের সাথে কাজ করি, এটা অনেকক্ষেত্রে ইনফ্লুয়েন্সার মার্কেটিং ও হতে পারে। আপনি হয়তো কোনো ইনফ্লুয়েন্সারের সাথে প্রোমোশনাল ভিডিও/কন্টেন্ট বানাতে চান, তাকে আপনি ব্রান্ড কলাপ্স ম্যানেজারে অ্যাড করতে চান সেক্ষেত্রে আপনাকে ব্রান্ড কলাপ্স ম্যানেজার অপশনে যেতে হবে। এখানে অপশন আছে যে আপনি এখানে কি হিসেবে অ্যাড হতে চান? এডভারটাইসর হিসেবে নাকি ক্রিয়েটর হিসেবে। ক্রিয়েটর হিসেবে তারা অ্যাড হয় যারা সাধারণত ভিডিও বানায়। আপনি যেহেতু এড পারপাজে ইউজ করবেন, আপনার কাজই তো শুধু এড দেওয়া। এখানে অপশনই আছে-ট্যাগিং এপরুভাল। এটা অন করে দিবেন এবং এপ্রুভ পার্টনারসে গিয়ে যাকে অ্যাক্সেস দিবেন তার নাম লিখবেন। তবে এটা কিন্তু ভাইস-ভারসা হতে হবে। অ্যাক্সেস যদি দিয়ে দেয় তার মানে আমরা ২জনের সাথে কানেকটেড এবং ২য় আরেকটা এপ্রুভাল লাগে সেটা হচ্ছে এড অ্যাকাউন্টের এপ্রুভাল, যে এড অ্যাকাউন্ট দিয়ে ব্রান্ডেড কন্টেন্টটা দিতে হয়।

ব্রান্ডেড কন্টেন্টটা কোথায় দিতে হয়?

যেই পেইজটার আপনি এপ্রুভাল নিবেন, সেই পেইজটা এখানে সিলেক্ট করে সেন্ড করতে হয়। তারপর ফেসবুক কি করে? ফেসবুক এই পেজটা চেক করে যে ব্রান্ডেড কন্টেন্টের জন্য পসিবল কিনা, এরপর তারা এপ্রুভাল দিয়ে দেয়। এছাড়া নোটিফিকেশন বারে গিয়েও পেয়ে যাবেন। আর এই এপ্রুভালটা মোটামুটি ২৪ঘন্টার মধ্যেই চলে আসে।

ব্রান্ডেড কন্টেন্ট কিভাবে সেটাপ করতে হয়?

নরমালি আমরা এডে যদি যাই, ট্র্যাকিং সেশনের আন্ডারে ইউআরএল প্যারামিটারে পেইজটা কানেক্ট করে দিবো। ট্যাগ করলে তারপর এডটা রান হবে। যেই পেইজ কোনো এড পাচ্ছে না, কোনো পোস্ট পাচ্ছে না-কিন্তু যে জিনিসটা হচ্ছে আমি ঐ পেইজের সাথে ডিরেক্টলি কন্টেন্ট প্রোমোশনে গেছি, তাদের এড দিচ্ছি এবং আমি তাদের ভ্যারিফাইড সেলার হিসেবে কাজ করছি-এটাকেই বলা হচ্ছে ব্রান্ডেড কন্টেন্ট।

Leave a Comment

Your email address will not be published.